এই ব্লগটি সন্ধান করুন

বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৩

জয় বাংলা... বাংলার জয়...১৬ কোটি বাঙ্গালীর জয়...

"...১৯৭১ এর ১৬ই ডিসেম্বর...সারাদেশের মানুষ আনন্দে উদ্বেল... বুকে স্বজন হারানোর ব্যাথা তারপর মুখে হাসি... চোখে বিজয়ের অশ্রু... "

আজ আবার ফিরে এল সেই ৭১... আজ ঘোষিত হল মানুষের প্রানের মামলার রায়...  শেষ হল ৪২ বছরের অপেক্ষা... রেসকোর্স ফিরে এল শাহাবাগে... সেই আগের মতই সবাই সবাই কে বুকে জড়িয়ে উল্লাস করছে... চোখে বিজয়ের অশ্রু...

আমি ৭১ এ ছিলাম না কারণ আমার তখনো জন্মই হয়নি। তবু বুকে ধারণ করি ৭১। সেই চেতনা ৭১ এর চেতনা। অনেকেই বলে ৭১ এ তোমার কেঊ মারা গেছে তুমি কেন ৭১ নিয়ে লাফালাফি কর। আমার কোন স্বজন হয়তো ৭১ এ হারিয়ে যায়নি তবে যারা নির্মম ভাবে নিহত হয়েছিল তারা কি বাঙ্গালী নয়... তারা বাঙ্গালী আমি বাঙ্গালী... আমরা কি তবে ভাই নই... হ্যা তারাই আমার স্বজন তারাই আমার ভাই... আমার ভাই এর সাথে যদি সম্পর্ক হয় রক্তের তবে ৭১ শহীদরা আমারে আত্মার ভাই... নিযাতিত মায়েরা আমার মা... বোনেরা আমার বোন...

৭১ এর যারা শহীদ হয়েছেন নির্যাতিত হয়েছেন তাদের ঋণ এ জাতি কোণদিন শোধ করতে পারবে না। তারপরও আমরা ঋণ বাড়াতে চাই না আর...
আমরা এবার ঋণ পরিশোধ করবই... আমি নব মুক্তিযোদ্ধা... আমি নব প্রজন্মের প্রতিনিধি...  আমি শাহাবাগী...

আজ ঘোষিত হোল বিখ্যাত সেই রায় যা ছিল আমাদের প্রানের দাবি... যা ছিল শহীদের রক্তের দাবি... আজ তা কিছুটা হলেও পরিশোধ হল...  আজ আমি আমার সৃতি তে খুজে পাচ্ছি সেই ৭১ সাল সেই ১৬ই ডিসেম্বর...

আজ হরতালের কারনে আমি বিজয় মিছিলে যেতে পারি নাই... তবু আমি আজ আনন্দে উদ্বেল... কারণ এ জয় ১৬ কোটি বাঙ্গালীর জয়...


ফাঁসি ফাঁসি চাই রাজাকারের ফাঁসি চাই... জয় বাংলা... জয় বাংলা...
তোমার আমার ঠিকানা পদ্মা মেঘনা যমুনা...
রাজাকারের ঠিকানা পাকিস্তান আর ফাঁসিসিখানা...

 জয় বাঙ্গালী জয় ... জয় ১৬ কোটি মানুষের জয়...

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন