এই ব্লগটি সন্ধান করুন

শনিবার, ১৬ মার্চ, ২০১৩

বিষয়ঃ গনহত্যা ১৯৭১

আমি অল্প বিদ্যার সল্প জ্ঞানী একজন মানুষ... আমি ১৯৭১ সম্পর্কে অতি সীমিত জানি... আমার সেই সীমিত জ্ঞান থেকে আপানাদের একটা ছোট্ট হিসাব দিতে চাই... অনেকেই বলেন ১৯৭১ সালে নাকি ৩০লক্ষ লোক মারা যায় নাই। এই হিসাব নাকি ভোয়া। সে যাই হোক এ ব্যাপার এ আমি কিছু বলতে চাই... কারণ যারা মারা গেছে তারা এক অর্থে আমারও আত্মার আত্মীয় কারণ আমার ক্লোজ আত্মীয়র মধ্যে ৩ জন ১৯৭১ সালে শহীদ হইছিল... ১ জন গন হত্যার শিকার ২ জন বীর মুক্তি যোদ্ধা... অনেকেই বলেন শহিদের সংখ্যা নাকি এত না... তাদের বলব ভাই রাজাকারের দালালী কম করেন... অনেক এ বলেন তারা নাকি নিহত হইছে এমন কারো পরিবার পান না। আরেহ ভাই পাবেন কিভাবে সেই কালো রাত্রিতে হাজার হাজ্রার পরিবার কে সপরিবারে শেষ করে দেয়া হইছে... আর নয়তো আপনি মনে হয় মঙ্গল গ্রহে গিয়া জরিপ করছেন তাই শহীদ পরিবার পান না... অথবা সাতকানীয়ার মত আজন্ম রাজাকার অধ্যুষিত এলাকাতে আপনার বসবাস তাই আসল তথ্য পান না... 30 লক্ষ সকারী হিসাবে... সরকারী হিসাবে আপনার নিশ্চয় জানা আছে কম ধরা হয় সব সময়... আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান... আপনি পুরান ঢাকা তে যান সেখানে গিয়ে খুজ নেন... প্রত্যেক পরিবারে ৫-১০ শহীদ পাবে... মিরপুরে জান সেখানেও পাবেন... ডেমরার দিকে জান সেখানেও পাবেন... যেসব জায়গায় স্তানীয় মানুষ আছে সেখানে খোজ করেন... অনেক এ ভিয়েতনাম এর উদাহরন দেয় যা অত্যান্ত হাস্যকর... কারণ তাদের বর্তমান জনসংখ্যা মাত্র ৯০ লক্ষ... তাদের দেশে যুদ্ধ চলাকালীন কত ছিল জানা নাই তবে এর বেশি হবে না আশা করি... তাদের যদি প্রায় ১০ লক্ষ মারা যাইতে পারে... বাংলাদেশ এর ৭ কোটি মানুষের মধ্যে ৩০ লক্ষ কিছুই না... আর এই ৩০ লক্ষের বেশির ভাগ ই মারা গেছে অপারেশ্ন সার্চ লাইট মানে সেই ঐতিহাসিক কালো রাত্রে... আপনার জানা আছে নিশ্চয় পাকিস্তান এর ৯০ হাজার সেনা আটক করা হইছিল নিহত কত হইছিল তার প্রকৃত হিসাব জানি না.. সুনেছি ২ লক্ষ সেনা মোতায়েন করা হয়েছিল... তাহলে মাথা পিছু হিসাব করলে ১ জন খুন করেছে ১৫ জন... এবার এপ্নি আমাকে বলেন ৯ মাসে ১ জন এর পক্ষে ১৫ জন মেড়ে ফেলা খুব অসম্ভহব কি? যেখানে মারার অর্ডার হইছে... আর আর্মি হচ্ছে শয়তানের আরেক নাম... তার কি করতে পারে তা যারা আর্মি তে চাকরি করে তাদের জিগায়েন... আর আমার মতে আর্মি পারসন রা হইল ট্রেনিং এবং লাইসেন্স প্রাপ্ত খুনি...আশা করি আমার কথা আপনারা বুঝতে পারছেন... যারা বুজেনি তাদের বুজ বাংলাদেশ এ আবার ৩০ লক্ষ মানুষ মরলেও বুজবে না... এসব অবুজ ব্যাক্তিদের ডাস্টবিনে ফেলা উচিৎ...
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন