এই ব্লগটি সন্ধান করুন

মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৩

অন্তত উভয় দল যেন কোন রাজনৈতিক দলের """" আইটেম সং """" না হয়........

অন্তত উভয় দল যেন কোন রাজনৈতিক দলের """" আইটেম সং """" না হয়........


বাংলাদেশের মানুষ সারা জীবন ই দুইভাগ অথবা চার ভাগে বিভক্ত হওয়া পছন্দ করে... আমি ভালোর পক্ষে খারাপ এর বিপক্ষে কথা বলি তাই আমি উভয়দলের লোকদের কাছেই খারাপ... আর এই খারাপ হওয়াটাই আমার লেখার সার্থকতা...

আজকে কিছু কথা লেখব বর্তমান দেশের পরিস্তিতি নিয়ে... আমি রাজনীতিক না তবে রাজনীতি কিছু হলেও বুঝি। অপরাজনৈতিক চাল গুলাও বুঝি...

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের দুইটা বিপ্লবী সমাবেশ এর উদ্দেশ্য কে আমি ব্যাপক সমর্থন করি।
শাহাবাগের মূল দাবি অর্থাৎ রাজাকারদের ফাঁসির দাবির সাথে আমি প্রথম থেকেই সহমত পোষন করেছি... শাহাবাগের পক্ষে অনলাইনে প্রচারনা করেছি... মানুষের সাথে বিতর্ক করেছি... ফলশ্রুতি তে ব্যাপক গালি এবং ব্লক ও খেয়েছি... প্রথম দিকে শাহাবাগ ছিল জনগণের দাবি অরাজনৈতিক সমাবেশ মানুষের প্রানের সমাবেশ... মনের টানেই মানুষ সেখানে গেছে... দাবির সাথে একাত্ম হয়ে দাবি জানিয়েছে ফাঁসির... তারপর আসল নাস্তিক ইস্যু... শাহাবাগ চত্বর হয়ে গেল নাস্তিক চত্বর... অনেকেই ভাবল তারা ভুল করেছে...তারা সরে দাড়াল... আমিও তখনো সরে না দাঁড়ালেও চুপ হয়ে গেলাম... কারণ একটাই আমি রাজাকারের যেমন ফাঁসি চাই তেমনি নাস্তিকদেরও শাস্তি চাই...
কালান্তরে শাহাবাগ চত্বর হয়ে গেল নাস্তিক চত্বর তারপর সেটা এখন আওয়ামী চত্বর এ পরিনত হল... বিএনপি সহ অন্যান্য রাজনৈতিক দল এখানে চান্স নিতে চাইল কিন্তু পারল না তারা এর চরম বিরোধিতা শুরু করল... প্রথমে সমর্থন দিয়ে পড়ে বিরোধিতা করা ভণ্ডামির নামান্তর... যা একমাত্র রাজনিতিকদের পক্ষেই সম্ভব...
আমিও শাহাবাগের কার্যক্রমের বিরোধী সব সময়ই ছিলাম কিন্তু তাদের মূল দাবির সাথে আমি আজও একমত...

অন্যদিকে নুতুন আয়োজন নিয়ে আসল "হেফাজতে ইসলাম" । অনেকেই তাদের হেফাজতে জামায়াত বলে থাকেন... আমি তাদের মনের ভিতর ঘুরে আসিনি তাই তাদের প্রকৃত উদ্দেশ্য বলতে পারব না... তাদের আয়োজনের শুরু থেকেই বলা হচ্ছে তারা জামায়েত নয়... যাই হোক এমন কথা শাহাবাগ থেকেও একসময় বলা হোত। কথা সেটা না আসল কথায় আসি।

আমার দৃষ্টিতে হেফাজতে ইসলাম চমৎকার আইডিয়া এবং প্লান নিয়ে মাঠে নেমেছে... তাদের উদ্দেশ্য ও অত্যান্ত মহৎ। আমি তাদের ১৩ দফার সাথে একমত... যা সত্যিকার অর্থেই আমাদের জন্য জরুরী... তারা যদি এগুলা বাস্তবায়ন করতে পারে টা অবশ্যই আমাদের দেশের জন্য মঙ্গলজনক...

কিন্তু এখানেও সেই পুরোনো সমস্যা... আওমিলীগ চেষ্টা করল হেফাজত কে হাতে নেয়ার... তারা ব্যর্থ হল... সেখানে বিএনপি মোটামুটি সফল... তারা হেফাজত কে হাত করতে না পারলেও তাদের সাথে কাজ করে বলা যায় তাদের চামচামি করে মন জয় করে নিয়েছে... যদিও ১৩ দফা বাস্তবায়িত হলে বিএনপি নামক দলটির মূল নেত্রীসহ অদিকাংশ নেতা কর্মীকে গৃহে চলে যেতে হবে... এসব জানার পরও যখন তারা হাফাজতের সাথে কাজ করছে তখন স্বাভাবিক ভাবেই আমার মনে প্রস্ন আসল " আচ্ছা হেফাজত কি তবে বিএনপির রাজনৈতিক চাল?"
আমার ধারণা এখনও সত্য হয়নি তবে হবে না এটাও জোর দিয়ে বলা যাচ্ছে না... হেফাজতে ইসলামের পরিনতি কি শেষ পর্যন্ত সাহাবাগের মত হয় কিনা টা দেখার অপেক্ষায় আছি... যদিও মন থেকে চাই হেফাজত সফল হোক...

সবশেষে একটাই মন বাসনা... " শাহাবাগ যেন নাস্তিক মুক্ত হয় আর হেফাজত হোক ধর্ম ব্যবসায়ী মুক্ত"

অন্তত উভয় দল যেন কোন রাজনৈতিক দলের """" আইটেম সং """" না হয়.........

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন