এই ব্লগটি সন্ধান করুন

শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৩

টর্নেডো বিধস্ত জনপদের কান্না .........

গাছ উপরে পড়ে আছে রাস্তায়... চার দিকে কোন গাছে কোন পাতা নেই... ঘরবাড়ি দুমড়ে মুচরে রয়েছে যেন স্তুপাকার নর্দমা... মানুষের গায়ে নেই কাপ্র...পেটে নেই ভাত...মুখে নেই হাসি... আছে শুধু কান্না...আছে শুধুই হাহাকার... আছে অপরিসীম অভাব আর অভাব...


আমি কোন যুদ্ধ বিধস্ত নগরীর কথা বলছি না... আমি বলছি গত ২২ মার্চ ঘটে যাওয়া টর্নেডো তোপে গুরিয়ে যাওয়া বিধস্ত এক জনপদের কথা... ধ্বংস হয়ে যাওয়া স্বপের ভাগার এখন ব্রাহ্মণবাড়িয়া জেলার তিনটি উপজেলা। আজ আপনাদের আমি বলব সেই ধ্বংস স্তূপে স্বপ্নের ধ্বংসাবশেষ খোজা মানুষের গল্প।
বলব মানুষের কষ্টের কথা... মানুষের হতাশার কথা...

গতকাল আমি গিয়েছিলাম সেই এলাকা তে আমার সামথ্য অনুযায়ী কিছু সাহায্য করতে। আমার ধারণা ছিল যার তার চেয়ে এত বেশি ক্ষতিগ্রস্ত ছিল সেই এলাকা যা ভাষায় প্রকাশ করা আমার পক্ষে সম্ভব না। আমি যে সাহায্য নিয়ে গিয়েছিলাম টা ক্ষয়ক্ষতির তুলনায় কিছুই না। মানুষের কষ্ট দেখে আমার মত কঠিন হৃদয়ের মানুষেরও কাঁদতে একমুহূর্ত দেরি হয়নি...

বাসুদেব এলাকার একটি পরিবারে ৬ জন মারা যান সেই দিন জন আজও হাসপাতালে... ঘরে খাবার নেই... পানি নেই...থাকতে হচ্ছে তাবু তে... হচ্ছে বৃষ্টি বিজতে হচ্ছে তাতে... ঠাণ্ডা বাতাস থেকে বাঁচতে নেই কোন কাপড়... চার দিকে শুধু কষ্ট আর কষ্ট... কাঁদতে কাঁদতে মানুষের কান্নার জল সুকিয়ে গেছে... কান্না এখন শব্দ হয় না... থাকে শুধুই দীর্ঘশ্বাস... মানুসের কস্তে এলাকার পরিবেশ হয়ে গেছে ভারি...

এমন চিত্র এখন প্রতিটি বাড়িতে... এমন কষ্ট বোধয় আর কোথাও নেই...  সেই সাথে যোগ হয়েছে এলাকার চোরের উৎপাত... বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন মানুষজন...

সেখানে এখন পর্যন্ত যে পরিমান সাহায্য গিয়েছে টা অতি সামান্য... সরকারের লোকেরা সবাই কে তাবু দিয়েছে... সেই তাবুতেই সবাই থাকে। তাবিতে থাকা যে কি কষ্টের তা যারা থাকছেন তারাই জানেন... প্রতিনিয়ত রয়েছে সাপ বিচ্ছুর ভয়... নারীদের রয়েছে সম্ভ্রম হারানোর ভয়... সমগ্র এলাকার মানুষ এখন হতাশার চুরান্তে অবস্থান করছেন...

মিডিয়া গুল সবসময় মিথ্যার ভাণ্ডার... এলাকায় খুজ নিয়ে জানা গেছে এই টর্নেডোতে কমপক্ষে ৫০০ মানুষ মারা গেছেন... আর চিকিৎসা এবং খাদ্যের অভাবে হয়ত অনেকেই মারা যাবেন...

তাই আপানাদের সকলের প্রতি আমার আকুল আবেদন চলুন দুর্গত মানুষের পাশে দাড়াই... আমরা বাংলাদেশের ১৬ কোটি মানুষ যদি ১ টাকা করে দেই ১৬ কোটি টাকা হয়... সেই টাকা দিয়ে এসব মানুষের মুখে হাসি ফোটানো সম্ভব। আসুন একটি বার চিন্তা করি আমআর ভাগ্যেও এমন হতে পারত। যাদের এমন হয়েছে তারা আমাদের ই ভাই আমাদের ই বোন... তারাও আমাদের মত মানুষ... তারাও বাঁচতে চায়...

তাই আপনাদের প্রতি আমার মানবিক আবেদন এই যে, আপানাদের যতটুকু সামর্থ্য আছে আপনারা সামর্থ্য অনুযায়ী অর্থ সাহাযা করুন... অর্থ না থাকলে আপনার বাসার পুরাতন কাপড় দিতে পারেন... দিতে পারেন চাল-ডাল... এছাড়াও দিতে ঔষধ...

আমার আপনাদের দেয়া সাহায্য পৌঁছে দিব দুর্গত মানুষের কাছে। একন থেকে প্রতি বৃহস্পতি বার আমরা সাহায্য নিয়ে যাব সেই সব মানুষের কাছে...


প্লিজ ভাই একটু এগিয়ে আসুন একটু সাহায্য করুন।

সাহায্য পাঠানোর জন্য যোগাযোগ করুনঃ ০১৭১৭৫৬৫৩৩৯ অথবা ০১৬৮০৩১২২৭০

অথবা বিকাশ করতে পারেন ০১৭১৬০০৪০০৭ এই নামারে এ ক্ষেত্রে আপনি যে নাম্বার থেকে বিকাশ করবেন টা ০১৭১৭৫৬৫৩৩৯ এই নাম্বারে মেসেজ অথবা ফোন করে জানাবেন।


 আমরা আপনার বাড়ানো হাতটির জন্যই অপেক্ষা করছি...  প্লিজ এগিয়ে আসুন প্লিজ
..............


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন